1. admin@notunkurisylhet.com : notun :
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০১:৩৮ অপরাহ্ন
শিরোনাম :
বাহুবলে রাস্তার পাশ থেকে নবজাতক উদ্ধার যমুন গ্রুপের প্রতিষ্ঠা বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম ছিলেন একজন স্বপ্নদ্রষ্টা পোরশার নিতপুর সীমান্তে ভাসমান অজ্ঞাত ব্যক্তির লাশ উদ্ধার বাহুবল উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা তাজ উদ্দিনকে পুটিজুরী ইউ/পি চেয়ারম্যান এর বিদায় সংবর্ধনা বাহুবলে গলায় ফাঁস লাগিয়ে ৭২ বছর বয়সী বৃদ্ধর মৃত্যু। নওগাঁর মান্দায় পূর্ব বিরোধের জেরে যুবক খুন, গ্রেপ্তার ১ অবশেষে উন্মক্ত হলো কপিলমুনি ধান্য চত্বর নওগাঁর পত্নীতলায় এক গরু ব্যাবসায়ীর আত্মহত্যা র‌্যাব সদস্যরা দেশের যেকোন সংকটময় মূহুূর্তে জনগনের পাশে থেকে কাজ করে যাচ্ছে . র‌্যাব মহাপরিচালক নলছিটিতে দিনব্যাপি পিএফজি’র কর্মশালা

সরকারি পুকুর দখল করে মার্কেট নির্মাণ, উদ্ধার দরকার

বাহুবল প্রতিনিধি
  • প্রকাশের সময় : রবিবার, ১৮ ডিসেম্বর, ২০২২
  • ১২৫ বার পঠিত

বাহুবল প্রতিনিধিঃ হবিগঞ্জের বাহুবলে সরকারি বিশাল আয়তনের পুকুর দখল করে মার্কেট নির্মাণ করেছে এক প্রভাবশালী ব্যক্তি, এ নিয়ে স্থানীয়দের মধ্যে আলোচনা ও সমালোচনার সৃষ্টি হয়েছে।

 

জানা যায়, বাহুবল উপজেলার ২নং পুটিজুরী ইউনিয়নের স্নানঘাট রোড ও পুটিজুরী বাজার সংলগ্ন বিশাল আয়তনের সরকারি খাস খতিয়ানের একটি পুকুর রয়েছে। ওই পুকুরটি প্রায় ২০/২৫ বছর এক ব্যক্তির ভোগদখলে ছিল।

 

গত করোনাকালী সময়ে সাবেক সহকারী কমিশনার(ভূমি) খৃষ্টফার হিমেল রিসিল এক সংবাদকর্মীর সহযোগিতায় পুকুরটি উদ্ধার করতে সক্ষম হন।

 

পরবর্তীতে পুকুরটি সরকারি বিধি মোতাবেক প্রকাশ্য ৩ বছরের জন্য প্রায় ৮ লক্ষ টাকায় লিজ দেয়া হয়।

 

কিন্তু রহস্যজনক কারণে পুকুরের পূর্ব অংশ দখল করে লম্বা একটি মার্কেট নির্মাণ করেন পুটিজুরী বাঘেরখাল গ্রামের বাসিন্দা মোঃ সুন্দর আলী নামে এক ব্যক্তি।

 

বিষয়টি নিয়ে দীর্ঘদিন যাবত ক্ষোভ প্রকাশ করে আসছেন পুটিজুরী এলাকার স্থানীয় বাসিন্দারা।

 

সরেজমিনে ঘটনাস্থলে গিয়ে দেখা যায়, পুকুরের পূর্ব অংশের অনেক জায়গা দখল করে মার্কেট নির্মাণ করেছেন সুন্দর আলী নামে এক ব্যক্তি, তিনি ওই মার্কেট থেকে প্রতি মাসে ফায়দা নিচ্ছেন লক্ষ লক্ষ টাকা। এসব বিষয় নিয়ে ক্ষোভ প্রকাশ করেন পুকুরের আশপাশের বাসিন্দারা।

 

এ বিষয়ে জানতে উপজেলা সহকারী কমিশনার(ভূমি) মোঃ রুহুল আমিনের সাথে কথা হলে তিনি বলেন,পুকুরের বিষয় নিয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে চিঠি পাঠানো হয়েছে খুব শীঘ্রই পুকুরের সীমানাপ্রচীর নির্ধারণ করে উদ্ধার অভিযান পরিচালনা করা হবে।

 

এটি সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর
© All rights reserved © 2024
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: FT It Hosting