1. admin@notunkurisylhet.com : notun :
সোমবার, ২৪ জুন ২০২৪, ০৬:৫১ অপরাহ্ন
শিরোনাম :
বাহুবলে করাঙ্গী নদীর বাঁধ ভেঙে এলাকা প্লাবিত।। পানিবন্দি বাসিন্দারা বাহুবলে বিজয়ী হবার পরই কৃতজ্ঞতা জানাতে লোকালয়ে ঘুরছেন চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান বাহুবলে জমি সংক্রান্ত বিরোধ দু’পক্ষের সংঘর্ষে আহত ৫ তীর বৃদ্ধ গুরুত্বর অবস্থায় দু’জনকে সিলেট প্রেরণ বাহুবলে ফ্রিপ প্রকল্পের কৃষক গ্রুপের প্রশিক্ষণ অনুষ্ঠিত সহকারী প্রিজাইডিং অফিসারের মৃত্যু হবিগঞ্জে ছাড়তে হচ্ছে না ৩ উপজেলা চেয়ারম্যান এর চেয়ার বাহুবলে জামানত হারিয়েছেন বর্তমান চেয়ারম্যান খলিলসহ ৯ প্রার্থী বাহুবলে জাল ভোট দেওয়ায় একজনের ১ বছরের কারাদণ্ড, আটক ২ দ্বিতীয় ধাপের উপজেলা নির্বাচনে কেন্দ্রে বিশৃঙ্খলা সৃষ্টিকারীদের প্রতি পুলিশ সুপারের হুশিয়ারী বানিয়াচংয়ে সংঘর্ষে নিহত ৩! আহত শতাধিক

নবীগঞ্জে স্কুলছাত্রী রিয়া হত্যার প্রতিবাদে মানববন্ধন

স্টাফ রিপোর্টার
  • প্রকাশের সময় : সোমবার, ৫ ডিসেম্বর, ২০২২
  • ১৪৩ বার পঠিত

স্টাফ রিপোর্টার: হবিগঞ্জ জেলার নবীগঞ্জ উপজেলার রাগীব-রাবেয়া স্কুল এন্ড কলেজ এর ষষ্ঠ শ্রেনী পড়ুয়া স্কুল ছাত্রী রিয়া হত্যার প্রতিবাদে হত্যার  সাথে জরিতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে এক মানবন্ধন অনুষ্ঠিত হয়েছে।

 

জানা যায়, হবিগঞ্জ জেলার নবীগঞ্জ উপজেলার ১৩নং পানিউমদা ইউনিয়ন এর অন্তর্গত বড়গাও পূর্বপাড়া গ্রামের হাফিজুর রহমানে কন্যা রীয়া আক্তার(১৬)সে রাগীব- রাবেয়া হাইস্কুল এন্ড কলেজের ষষ্ঠ শ্রেণির ছাত্রী।

 

স্হানীয় সুত্রে জানাযায় রীয়া আক্তার স্কুলে আসা যাওয়া করার সময় একই গ্রামের ইকরাম উদ্দিনের পুত্র (১) ছয়নুল মিয়া (২২) তোফাজ্জল মিয়ার পুত্র (২) তোফায়েল মিয়া (২২) উভয় থানা নবীগঞ্জ, -১৩নং পানি উমদা ইউ/পি, এরই মধ্যে আসামি ছয়নুল মিয়া রীয়া আক্তারকে স্কুলে যাওয়ার পথে তাহার বাড়ির পাশে ছেউড়িয়া নামক স্থানে রিয়ার হাত ধরে টানাটানি করিলে রিয়ার চিৎকারে আশেপাশের লোকজন আসিলে আসামি ছয়নুল মিয়া দৌড়ে পালিয়ে যায়। পরবর্তীতে উক্ত বিষয়টি স্থানীয় জনপ্রতিনিধি ও গন্যমান্য ব্যাক্তি বর্গের উপস্থিতিতে শালিস বিচারের মাধ্যমে সমাধান করা হয়।

 

আসামি ছয়নুল মিয়া আর কখনো কোন দিন রীয়াকে উত্যোক্ত করবে না বলে অঙ্গিকার করে। উক্ত শালিসের দের মাস অতিবাহিত হওয়ার পরে গত ১৩/১১/২২ ইং রীয়া স্কুল থেকে বাড়িতে যাওয়ার পথে ২নং আসামি তোফায়েল মিয়ার সহায়তায় ১নং আসামি ছয়নুল মিয়া রীয়ার হাত ধরে টেনে জঙ্গলে নিয়ে যাওয়ার চেষ্টা করিলে রিয়ার চিৎকারে আশেপাশের লোকজন আসে।

 

লোকজন জড়ো হওয়ায় আসামি ছয়নুল ও তোফায়েল দৌড়ে পালিয়ে যায়। রীয়া বাড়িতে এসে এ বিষয়ে তার মা-বাবাকে জানালে তারা এ বিষয়টি আবার ও স্থানীয় জনপ্রতিনিধি, গন্যমান্য ব্যাক্তি বর্গকে ও তার গার্ডিয়ান কে জানায়। তারা হাতে পায়ে ধরে বলে আর এরকম ঘটনা করবে না।

 

একাধিক বার এরকম নির্যাতনের ঘটনার অপমান, জ্বালা সহ্য করতে না পেরে রীয়া আক্তার গত ২০/১১/২২ ইং দুপুর অনুমান ২.১০ ঘটিকায় তাদের  ঘরে থাকা জমিতে দেওয়ার জন্য রাখা বিষ পানে আত্মহত্যা করে। এ ব্যাপারে রিয়ার মা নাছমা বেগম বাদী হয়ে নবীগঞ্জ থানায় একটি অভিযোগ দায়ের করেন।

 

এই হত্যার প্রতিবাদে রাগীব-রাবেয়া স্কুল & কলেজের সাবের শিক্ষার্থী ও বর্তমান শিক্ষার্থী সহ এলাকার সচেতন জনগন অংশগ্রহণ করে।তারা সবাই এই হত্যাকান্ডের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।

এটি সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর
© All rights reserved © 2024
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: FT It Hosting