1. admin@notunkurisylhet.com : notun :
সোমবার, ২৪ জুন ২০২৪, ০৭:০৩ অপরাহ্ন
শিরোনাম :
বাহুবলে করাঙ্গী নদীর বাঁধ ভেঙে এলাকা প্লাবিত।। পানিবন্দি বাসিন্দারা বাহুবলে বিজয়ী হবার পরই কৃতজ্ঞতা জানাতে লোকালয়ে ঘুরছেন চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান বাহুবলে জমি সংক্রান্ত বিরোধ দু’পক্ষের সংঘর্ষে আহত ৫ তীর বৃদ্ধ গুরুত্বর অবস্থায় দু’জনকে সিলেট প্রেরণ বাহুবলে ফ্রিপ প্রকল্পের কৃষক গ্রুপের প্রশিক্ষণ অনুষ্ঠিত সহকারী প্রিজাইডিং অফিসারের মৃত্যু হবিগঞ্জে ছাড়তে হচ্ছে না ৩ উপজেলা চেয়ারম্যান এর চেয়ার বাহুবলে জামানত হারিয়েছেন বর্তমান চেয়ারম্যান খলিলসহ ৯ প্রার্থী বাহুবলে জাল ভোট দেওয়ায় একজনের ১ বছরের কারাদণ্ড, আটক ২ দ্বিতীয় ধাপের উপজেলা নির্বাচনে কেন্দ্রে বিশৃঙ্খলা সৃষ্টিকারীদের প্রতি পুলিশ সুপারের হুশিয়ারী বানিয়াচংয়ে সংঘর্ষে নিহত ৩! আহত শতাধিক

বানিয়াচংয়ে ভর্তুকি মূল্যে কৃষি যন্ত্রপাতি বিতরণ কার্যক্রমের উদ্ধোধন অনুষ্ঠিত

আতিকুর রহমান রুমন
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ১৫ নভেম্বর, ২০২২
  • ৭৬ বার পঠিত

আকিকুর রহমান রুমনঃ হবিগঞ্জের বানিয়াচংয়ে ৭০% ভর্তুকি মূল্যে কৃষকদের মধ্যে কৃষি যন্ত্রপাতি বিতরণ কার্যক্রমের উদ্ধোধন অনুষ্ঠিত হয়েছে।

 

১ কোটি ৯৯ লক্ষ টাকা মূল্যের কৃষি যন্ত্রপাতির মধ্যে সরকার ভর্তুকি মূল্যে দিচ্ছে ১ কোটি ২৯ লক্ষ ৩৫ হাজার টাকা।আর কৃষক দিচ্চেন মাত্র ৬৯ লক্ষ ৬৫ হাজার।

 

১৫ নভেম্বর মঙ্গলবার সকাল ১১ টায় উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার পদ্মাসন সিংহ।

 

প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উদ্ভোধন করেন স্থানীয় সংসদ সদস্য ও প্যানেল স্পিকার এডঃ মোঃ আব্দুল মজিদ খান। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আবুল কাসেম চৌধুরী।সভায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ মোঃ এনামুল হক।

 

সভায় বক্তব্য রাখেন, ভাইস চেয়ারম্যান ফারুক আমীন ও হাসিনা আক্তার, অফিসার ইনচার্জ অজয় চন্দ্র দেব, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক তজিমুল হক চৌধুরী,ইউপি চেয়ারম্যান ফরিদ আহমেদ,সাদিকুর রহমান,এরশাদ আলী,উপজেলা আওয়ামী লীগ নেতা নজরুল ইসলাম,উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক শেখ আলমগীর হোসেন, শ্রমিকলীগের সাধারণ সম্পাদক রুবেল মিয়া প্রমুখ।

 

এ সময় উপস্থিত ছিলেন বানিয়াচং প্রেসক্লাব সভাপতি মোশাহেদ মিয়াসহ স্হানীয় সংবাদকর্মী।একই অনুষ্ঠানে রবিশষ্য’র বীজ এবং সার বিতরণ কার্যক্রম ও উদ্ভোধন করা হয়।

 

প্রধান অতিথি’র বক্তব্যে এমপি মোঃ আব্দুল মজিদ খান বলেন,এই সরকার জনগণের সরকার। জনগণের সরকার হওয়ার কারণে সরকার জনকল্যাণমুখী পদক্ষেপ গ্রহণ করেছেন।

 

কৃষি প্রধান দেশ বাংলাদেশ আর বাংলাদেশের কৃষক দের জন্য কৃষিবান্ধব প্রতিটি পদক্ষেপ সরকার গ্রহণ করছে।

অতীতে কোন সরকার কৃষকদের কে ভর্তুকি মূল্যে কৃষি যন্ত্রপাতি প্রদান করে নাই।আওয়ামী ক্ষমতায় না থাকলে এই ধরনের পদক্ষেপ থাকবে কি না সন্দেহ আছে।

 

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার কৃষকদের সার ও কৃষি যন্ত্রপাতিতে ভর্তুকি দিয়ে কৃষকদের পাশে দাঁড়িয়েছে।

 

এই সরকার কৃষকদের সীমিতভাবে বিনামূল্যে  বীজ দিচ্ছে,সার দিচ্ছে, কৃষি যন্ত্রপাতি দিচ্ছে যাতে করে উৎপাদন বাড়ে।উৎপাদন বাড়লে দেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জন করবে এবং কৃষক স্বাবলম্বী হবে।

 

এটি সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর
© All rights reserved © 2024
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: FT It Hosting