1. admin@notunkurisylhet.com : notun :
মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ০৪:৪৯ পূর্বাহ্ন
শিরোনাম :
বাহুবলে বিজয়ী হবার পরই কৃতজ্ঞতা জানাতে লোকালয়ে ঘুরছেন চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান বাহুবলে জমি সংক্রান্ত বিরোধ দু’পক্ষের সংঘর্ষে আহত ৫ তীর বৃদ্ধ গুরুত্বর অবস্থায় দু’জনকে সিলেট প্রেরণ বাহুবলে ফ্রিপ প্রকল্পের কৃষক গ্রুপের প্রশিক্ষণ অনুষ্ঠিত সহকারী প্রিজাইডিং অফিসারের মৃত্যু হবিগঞ্জে ছাড়তে হচ্ছে না ৩ উপজেলা চেয়ারম্যান এর চেয়ার বাহুবলে জামানত হারিয়েছেন বর্তমান চেয়ারম্যান খলিলসহ ৯ প্রার্থী বাহুবলে জাল ভোট দেওয়ায় একজনের ১ বছরের কারাদণ্ড, আটক ২ দ্বিতীয় ধাপের উপজেলা নির্বাচনে কেন্দ্রে বিশৃঙ্খলা সৃষ্টিকারীদের প্রতি পুলিশ সুপারের হুশিয়ারী বানিয়াচংয়ে সংঘর্ষে নিহত ৩! আহত শতাধিক বাহুবলে ভাইয়ের বিয়ের অনুষ্ঠানে বোনের মুত্যু

তাহিরপুরের টাঙ্গুয়ার হাওরে ১০ লাখ টাকার জাল জব্দ

তাহিরপুর সুনামগঞ্জ প্রতিনিধি
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ৩ নভেম্বর, ২০২২
  • ৯৪ বার পঠিত

তাহিরপুর (সুনামগঞ্জ) প্রতিনিধি: দেশের দ্বিতীয় রামসার সাইট হিসেবে ঘোষিত সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার বৃহত্তর মিঠাপানির জলাভূমি বিস্তৃত টাঙ্গুয়ার হাওরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ১০ লাখ টাকার  নিষিদ্ধ কারেন্ট (কোনাজাল) জব্দ করা হয়েছে।

 

বৃহস্পতিবার (৩ নভেম্বর) সকাল থেকে দুপুর অবধি গোঠা হাওরে অভিযান চালিয়ে নিষিদ্ধ কারেন্ট কোনাজাল জব্দ করেন, তাহিরপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী  ম্যাজিস্ট্রেট আসাদুজ্জামান রণি।

 

জানাগেছে, টাঙ্গুয়ার হাওরের আশেপাশে থাকা তেকুইন্যা, লেছুয়ামারা, রুপাবুই সহ বেশ কয়েকটি স্থানে অভিযান চালিয়ে ১১ টি কেনাজাল, ৫ টি চায়না বড় ছাই জব্দ করা হয়। আটককৃত কোনাজাল ও ছাইয়ের আনুমানিক সিজার মূল্য ১০ লাখ টাকা।’

 

এসময় উপজেলা মৎস্য কর্মকর্তা মো. সারোয়ার হোসেন, টাঙ্গুয়ার হাওরের কেন্দ্রীয় সার্বিক গ্রাম উন্নয়ন সমবায় সমিতির সাধারণ সম্পাদক আহম্মদ কবির প্রমূখ সহ উপজেলার কর্মরত আনসার সদস্যগণ উপস্থিত ছিলেন।

 

টাঙ্গুয়ার হাওরের কেন্দ্রীয় সার্বিক গ্রাম উন্নয়ন সমবায় সমিতির সাধারণ সম্পাদক আহম্মদ কবির বলেন, বিভিন্ন সময়ে টাঙ্গুয়ারর হাওরে প্রাকৃতিক দূর্যোগে ক্রমান্নয়ে জীববৈচিত্র্যের উপর বিভিন্ন ভাবে বিপর্যয় দেখা দিয়েছে। এদিকে গোঠা হাওরে নিষিদ্ধ কোনাজাল, চায়না ছাই দিয়ে হাওরের মাছ নিধন করছে কিছু অসাধু জেলেরা এভাবে হয়ত হাওর এলাকায় একসময় মাছের সংকট দেখা দিবে যার ফলে পুষ্টির চাহিদা মিঠিয়ে উঠতে পারবে না এই এলাকার মানুষজন। এমন অভিযান অব্যাহত থাকলে হাওরের জীববৈচিত্র্যে রক্ষা করা সহ দেশীয় মাছের চাহিদা মিঠবে আশা করি।

 

তাহিরপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী  ম্যাজিস্ট্রেট আসাদুজ্জামান রণি অভিযানের সত্যতা নিশ্চিত করে বলেন, হাওরের জীববৈচিত্র্য সংরক্ষণ সহ হাওরে মা মাছেন প্রজনন ও মাছ উৎপাদনের সার্থে এই অভিযান অব্যাহত থাকবে।

 

এটি সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর
© All rights reserved © 2024
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: FT It Hosting