1. admin@notunkurisylhet.com : notun :
মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ০৪:৩২ পূর্বাহ্ন
শিরোনাম :
বাহুবলে বিজয়ী হবার পরই কৃতজ্ঞতা জানাতে লোকালয়ে ঘুরছেন চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান বাহুবলে জমি সংক্রান্ত বিরোধ দু’পক্ষের সংঘর্ষে আহত ৫ তীর বৃদ্ধ গুরুত্বর অবস্থায় দু’জনকে সিলেট প্রেরণ বাহুবলে ফ্রিপ প্রকল্পের কৃষক গ্রুপের প্রশিক্ষণ অনুষ্ঠিত সহকারী প্রিজাইডিং অফিসারের মৃত্যু হবিগঞ্জে ছাড়তে হচ্ছে না ৩ উপজেলা চেয়ারম্যান এর চেয়ার বাহুবলে জামানত হারিয়েছেন বর্তমান চেয়ারম্যান খলিলসহ ৯ প্রার্থী বাহুবলে জাল ভোট দেওয়ায় একজনের ১ বছরের কারাদণ্ড, আটক ২ দ্বিতীয় ধাপের উপজেলা নির্বাচনে কেন্দ্রে বিশৃঙ্খলা সৃষ্টিকারীদের প্রতি পুলিশ সুপারের হুশিয়ারী বানিয়াচংয়ে সংঘর্ষে নিহত ৩! আহত শতাধিক বাহুবলে ভাইয়ের বিয়ের অনুষ্ঠানে বোনের মুত্যু

সাংবাদিককে লাঞ্ছিত ও মৃত্যুর হুমকির প্রতিবাদে ও মানববন্ধন

স্টাফ রিপোর্টার
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ২৬ জুলাই, ২০২২
  • ১১০ বার পঠিত

স্টাফ রিপোর্টার:  চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলায় পেশাগত দায়িত্ব পালনের সময় দৈনিক সকালের সময় জেলা প্রতিনিধি শামীম রেজাকে লাঞ্ছিত করার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালিত হয়েছে। মঙ্গলবার (২৬ জুলাই) সকাল ১০টার দিকে দামুড়হুদা উপজেলার সামনে এ কর্মসূচি পালন করেন জেলায় কর্মরত সকল ইলেকট্রনিক ও প্রেস মিডিয়ার সাংবাদিকরা।

 

দৈনিক জনতার ইস্তেহার জেলা প্রতিনিধি আতিয়ার রহমানের সঞ্চালনায় এ সময় বক্তব্য দেন- দামুড়হুদা প্রেসক্লাবের সভাপতি এম নুর নবী, কার্পাসডাঙ্গা প্রেসক্লাবের সভাপতি এম এ জলিল,  দর্শনা প্রেসক্লাবের সভাপতি আউয়াল হোসেন, নাগরিক টিভির জেলা প্রতিনিধি হুসাইন মালিক, দৈনিক ইত্তেফাকের দর্শনা প্রতিনিধি মনিরুজ্জামান ধীরু, বাংলাদেশ কণ্ঠের প্রতিনিধি তানজির ফয়সাল, সমকালের জেলা প্রতিনিধি খাইরুল ইসলাম, দৈনিক সকালের সময় জীবননগর উপজেলা প্রতিনিধি মুকুল, দৈনিক এই আমার দেশ পত্রিকার জেলা প্রতিনিধি এএইচএম হাকিম, দৈনিক বসুন্ধরার জেলা প্রতিনিধি এম আর নয়ন, দৈনিক সকালের সময়ের প্রতিনিধি আব্দুস সামাদ, দৈনিক পশ্চিম অঞ্চলের প্রতিনিধি মেহেদী হাসান, দৈনিক যায়যায়দিনের জেলা প্রতিনিধি হাসমত আলী, দৈনিক সকালের সময় দর্শনা প্রতিনিধি জাহাঙ্গীর আলম, মাই টিভির জেলা প্রতিনিধি আহমেদ পিপুলসহ অন্য সাংবাদিকবৃন্দ।

 

জানা যায়, দামুড়হুদা উপজেলা কৃষি অধিদপ্তর থেকে ২০২১-২২ অর্থবছরে রাজস্ব প্রকল্পের রবি মৌসুমের পেঁয়াজের ফলোআপ বীজ ২৫০-৩০০ জনকে দেয়ার কথা ছিল।

 

কিন্তু তা কতজনকে দেয়া হয়েছে বিষয়টি জানার জন্য দৈনিক সকালের সময় পত্রিকার জেলা প্রতিনিধি শামীম রেজা গত রোববার দুপুরে দামুড়হুদা উপজেলা কৃষি কর্মকর্তা মনিরুজ্জামানের অফিসে যান।

 

অফিসে যাওয়ার পর কৃষি কর্মকর্তার কাছে উক্ত বিষয়ে তথ্য চাইলে তিনি তার ওপর ক্ষিপ্ত হয়ে ওঠেন এবং অফিসের কর্মচারীদের রুমের দরজা বন্ধ করে দিয়ে সেই সাথে অফিসে কর্মরত কর্মকর্তাদের একটা লাঠি আনতে বলেন এবং পিটিয়ে মেরে ফেলার হুমকি প্রদান করেন।

 

একই সাথে তাকে অকথ্য ভাষায় গালাগালি করতে থাকেন। এরপর সাংবাদিক শামীম রেজার কাছে থাকা মোবাইল কেড়ে নিয়ে রুমের ভেতরে অবরুদ্ধ করে রাখেন।

 

পরবর্তীতে পত্রিকার স্টাফ রিপোর্টার মো. সাজেদুর রহমান কৃষি কর্মকর্তাকে ফোন দিলে তিনি কিছু সময়ের মধ্যেই তাকে ছেড়ে দেন।

 

এছাড়াও শামীম রেজার সাথে ঘটে যাওয়া দামুড়হুদা কৃষি কর্মকর্তা মনিরুজ্জামানের কথোপকথনের ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে চুয়াডাঙ্গা জেলার সাংবাদিকরা ক্ষোভে ফেটে পড়েন।

 

এ সময় বক্তারা বলেন, আমরা প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাদের কাছে ৭ দিনের আল্টিমেটাম দিচ্ছি।

 

এই ৭ দিনের মধ্যে  সাংবাদিক শামীম রেজার ওপর হামলাকারী দামুড়হুদা কৃষি কর্মকর্তা মনিরুজ্জামানকে গ্রেফতার করতে হবে। সেই সাথে আইনের আওতায় এনে সর্বোচ্চ শাস্তি প্রদানের নিশ্চয়তা দিতে হবে। অন্যথায় চুয়াডাঙ্গা জেলার সাংবাদিকবৃন্দ আরো কঠোর কর্মসূচির নিতে বাধ্য হবে।

 

এ ঘটনায় সাংবাদিক শামীম রেজা বাদী হয়ে গত রোববার দামুড়হুদা মডেল থানায় একটি সাধারণ ডায়েরি করলেও এখনো পর্যন্ত পুলিশের পক্ষ থেকে কার্যকর পদক্ষেপ নিতে দেখা যায়নি।

এটি সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর
© All rights reserved © 2024
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: FT It Hosting