1. admin@notunkurisylhet.com : notun :
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৮:৫৫ পূর্বাহ্ন
শিরোনাম :
বাহুবলে রাস্তার পাশ থেকে নবজাতক উদ্ধার যমুন গ্রুপের প্রতিষ্ঠা বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম ছিলেন একজন স্বপ্নদ্রষ্টা পোরশার নিতপুর সীমান্তে ভাসমান অজ্ঞাত ব্যক্তির লাশ উদ্ধার বাহুবল উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা তাজ উদ্দিনকে পুটিজুরী ইউ/পি চেয়ারম্যান এর বিদায় সংবর্ধনা বাহুবলে গলায় ফাঁস লাগিয়ে ৭২ বছর বয়সী বৃদ্ধর মৃত্যু। নওগাঁর মান্দায় পূর্ব বিরোধের জেরে যুবক খুন, গ্রেপ্তার ১ অবশেষে উন্মক্ত হলো কপিলমুনি ধান্য চত্বর নওগাঁর পত্নীতলায় এক গরু ব্যাবসায়ীর আত্মহত্যা র‌্যাব সদস্যরা দেশের যেকোন সংকটময় মূহুূর্তে জনগনের পাশে থেকে কাজ করে যাচ্ছে . র‌্যাব মহাপরিচালক নলছিটিতে দিনব্যাপি পিএফজি’র কর্মশালা

সাংবাদিককে লাঞ্ছিত ও মৃত্যুর হুমকির প্রতিবাদে ও মানববন্ধন

স্টাফ রিপোর্টার
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ২৬ জুলাই, ২০২২
  • ১১৫ বার পঠিত

স্টাফ রিপোর্টার:  চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলায় পেশাগত দায়িত্ব পালনের সময় দৈনিক সকালের সময় জেলা প্রতিনিধি শামীম রেজাকে লাঞ্ছিত করার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালিত হয়েছে। মঙ্গলবার (২৬ জুলাই) সকাল ১০টার দিকে দামুড়হুদা উপজেলার সামনে এ কর্মসূচি পালন করেন জেলায় কর্মরত সকল ইলেকট্রনিক ও প্রেস মিডিয়ার সাংবাদিকরা।

 

দৈনিক জনতার ইস্তেহার জেলা প্রতিনিধি আতিয়ার রহমানের সঞ্চালনায় এ সময় বক্তব্য দেন- দামুড়হুদা প্রেসক্লাবের সভাপতি এম নুর নবী, কার্পাসডাঙ্গা প্রেসক্লাবের সভাপতি এম এ জলিল,  দর্শনা প্রেসক্লাবের সভাপতি আউয়াল হোসেন, নাগরিক টিভির জেলা প্রতিনিধি হুসাইন মালিক, দৈনিক ইত্তেফাকের দর্শনা প্রতিনিধি মনিরুজ্জামান ধীরু, বাংলাদেশ কণ্ঠের প্রতিনিধি তানজির ফয়সাল, সমকালের জেলা প্রতিনিধি খাইরুল ইসলাম, দৈনিক সকালের সময় জীবননগর উপজেলা প্রতিনিধি মুকুল, দৈনিক এই আমার দেশ পত্রিকার জেলা প্রতিনিধি এএইচএম হাকিম, দৈনিক বসুন্ধরার জেলা প্রতিনিধি এম আর নয়ন, দৈনিক সকালের সময়ের প্রতিনিধি আব্দুস সামাদ, দৈনিক পশ্চিম অঞ্চলের প্রতিনিধি মেহেদী হাসান, দৈনিক যায়যায়দিনের জেলা প্রতিনিধি হাসমত আলী, দৈনিক সকালের সময় দর্শনা প্রতিনিধি জাহাঙ্গীর আলম, মাই টিভির জেলা প্রতিনিধি আহমেদ পিপুলসহ অন্য সাংবাদিকবৃন্দ।

 

জানা যায়, দামুড়হুদা উপজেলা কৃষি অধিদপ্তর থেকে ২০২১-২২ অর্থবছরে রাজস্ব প্রকল্পের রবি মৌসুমের পেঁয়াজের ফলোআপ বীজ ২৫০-৩০০ জনকে দেয়ার কথা ছিল।

 

কিন্তু তা কতজনকে দেয়া হয়েছে বিষয়টি জানার জন্য দৈনিক সকালের সময় পত্রিকার জেলা প্রতিনিধি শামীম রেজা গত রোববার দুপুরে দামুড়হুদা উপজেলা কৃষি কর্মকর্তা মনিরুজ্জামানের অফিসে যান।

 

অফিসে যাওয়ার পর কৃষি কর্মকর্তার কাছে উক্ত বিষয়ে তথ্য চাইলে তিনি তার ওপর ক্ষিপ্ত হয়ে ওঠেন এবং অফিসের কর্মচারীদের রুমের দরজা বন্ধ করে দিয়ে সেই সাথে অফিসে কর্মরত কর্মকর্তাদের একটা লাঠি আনতে বলেন এবং পিটিয়ে মেরে ফেলার হুমকি প্রদান করেন।

 

একই সাথে তাকে অকথ্য ভাষায় গালাগালি করতে থাকেন। এরপর সাংবাদিক শামীম রেজার কাছে থাকা মোবাইল কেড়ে নিয়ে রুমের ভেতরে অবরুদ্ধ করে রাখেন।

 

পরবর্তীতে পত্রিকার স্টাফ রিপোর্টার মো. সাজেদুর রহমান কৃষি কর্মকর্তাকে ফোন দিলে তিনি কিছু সময়ের মধ্যেই তাকে ছেড়ে দেন।

 

এছাড়াও শামীম রেজার সাথে ঘটে যাওয়া দামুড়হুদা কৃষি কর্মকর্তা মনিরুজ্জামানের কথোপকথনের ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে চুয়াডাঙ্গা জেলার সাংবাদিকরা ক্ষোভে ফেটে পড়েন।

 

এ সময় বক্তারা বলেন, আমরা প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাদের কাছে ৭ দিনের আল্টিমেটাম দিচ্ছি।

 

এই ৭ দিনের মধ্যে  সাংবাদিক শামীম রেজার ওপর হামলাকারী দামুড়হুদা কৃষি কর্মকর্তা মনিরুজ্জামানকে গ্রেফতার করতে হবে। সেই সাথে আইনের আওতায় এনে সর্বোচ্চ শাস্তি প্রদানের নিশ্চয়তা দিতে হবে। অন্যথায় চুয়াডাঙ্গা জেলার সাংবাদিকবৃন্দ আরো কঠোর কর্মসূচির নিতে বাধ্য হবে।

 

এ ঘটনায় সাংবাদিক শামীম রেজা বাদী হয়ে গত রোববার দামুড়হুদা মডেল থানায় একটি সাধারণ ডায়েরি করলেও এখনো পর্যন্ত পুলিশের পক্ষ থেকে কার্যকর পদক্ষেপ নিতে দেখা যায়নি।

এটি সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর
© All rights reserved © 2024
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: FT It Hosting