1. admin@notunkurisylhet.com : notun :
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০১:২৯ অপরাহ্ন
শিরোনাম :
বাহুবলে রাস্তার পাশ থেকে নবজাতক উদ্ধার যমুন গ্রুপের প্রতিষ্ঠা বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম ছিলেন একজন স্বপ্নদ্রষ্টা পোরশার নিতপুর সীমান্তে ভাসমান অজ্ঞাত ব্যক্তির লাশ উদ্ধার বাহুবল উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা তাজ উদ্দিনকে পুটিজুরী ইউ/পি চেয়ারম্যান এর বিদায় সংবর্ধনা বাহুবলে গলায় ফাঁস লাগিয়ে ৭২ বছর বয়সী বৃদ্ধর মৃত্যু। নওগাঁর মান্দায় পূর্ব বিরোধের জেরে যুবক খুন, গ্রেপ্তার ১ অবশেষে উন্মক্ত হলো কপিলমুনি ধান্য চত্বর নওগাঁর পত্নীতলায় এক গরু ব্যাবসায়ীর আত্মহত্যা র‌্যাব সদস্যরা দেশের যেকোন সংকটময় মূহুূর্তে জনগনের পাশে থেকে কাজ করে যাচ্ছে . র‌্যাব মহাপরিচালক নলছিটিতে দিনব্যাপি পিএফজি’র কর্মশালা

বাহুবলে আবর্জনা পরিচ্ছন্ন কাজে প্রশংসিত গফুর

আজিজুল হক সানু
  • প্রকাশের সময় : সোমবার, ১৪ ফেব্রুয়ারী, ২০২২
  • ১৯৬ বার পঠিত

আজিজুল হক সানুঃ বাহুবলে ব্যক্তি উদ্যোগে নোংরা, আবর্জনা পরিষ্কার-পরিচ্ছন্ন কাজ করা হয়েছে। সরকারি কোনো উদ্যোগ না থাকায় কোন বিনিময় ছাড়াই সদিচ্ছায় পরিচ্ছন্ন করার দায়িত্ব নিয়ে এগিয়ে এলেন,আব্দুল গফুর নামে এক ব্যক্তি।

 

তিনি উপজেলার বাহুবল গ্রামের বাসিন্দা এবং দিনমজুর। এমন মহতী উদ্যোগে রাস্তায় প্রতিবন্ধকতা নিরসন, পবিত্রতা,স্বাস্থ্য ও পরিবেশ দূষণে সুরক্ষায় ভুমিকা রাখবে বলে অনেকেই আশাবাদী।

 

স্থানীয়রা জানান, উপজেলা পরিষদের মাত্র কয়েক গজ দূরে বাহুবল বাজার সন্নিকটস্থলে স্বাস্থ্য বিভাগের কোটি টাকার সম্পদ রয়েছে।

 

রক্ষণাবেক্ষণের অভাবে পুরনো স্বাস্থ্যসেবা কেন্দ্রটি পরিত্যক্ত অবস্থায় বাজারের বর্জ্য ও ময়লা আবর্জনার স্তুপ গড়ে তোলা হয়।

 

ময়লা ও আবর্জনা ফেলার কারনে যেমন পবিত্রতা নষ্ট হতে চলেছে তেমনি,  স্বাস্থ্য ও পরিবেশ দুষনও। এমনকি,রাস্তায় পথচারীদের চলাচলের প্রতিবন্ধকতা দেখা দেয়। আব্দুল গফুর জানান।

 

দীর্ঘদিনের এসব সমস্যায় প্রশাসনিক কোন উদ্যোগ না নেওয়ায় জনচলাচলে বিঘ্ন ও পরিবেশ বিনষ্ট হতে দেখতে পাওয়ায় নিজ উদ্যোগে এবং কোনো বিনিময় ছাড়াই পরিচ্ছন্ন কাজে এগিয়ে আসেন।

 

কাজটি সম্পন্ন করতে কয়েক দিন সময় লাগবে।  গত ৩দিনে এক-তৃতীয়াংশ কাজ সম্পন্ন করেছেন এবং বাকি অংশ সম্পন্ন করবেন। ইতিমধ্যে বেশ কিছু অংশ পরিস্কার-পরিচ্ছন্ন হওয়াতে মহতী উদ্যোগকে স্বাগত জানিয়েছেন বাহুবল বাজারের স্বর্ণ ব্যবসায়ী রানু দেন,আশিষ দেব,মুরগ ব্যবসায়ী রাজন জানান, এমন কাজের ব্যক্তি কজন আছে। তিনি একজন দিনমজুর হয়ে পবিত্র,স্বাস্থ্য ও পরিবেশ রক্ষার এগিয়ে আসা অবশ্যই প্রশংসার দাবীদার। আবর্জনার পরিবেশ  আগের চেয়ে পরিবর্ত হয়েছে।

এটি সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর
© All rights reserved © 2024
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: FT It Hosting