1. admin@notunkurisylhet.com : notun :
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৮:৫৫ পূর্বাহ্ন
শিরোনাম :
বাহুবলে রাস্তার পাশ থেকে নবজাতক উদ্ধার যমুন গ্রুপের প্রতিষ্ঠা বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম ছিলেন একজন স্বপ্নদ্রষ্টা পোরশার নিতপুর সীমান্তে ভাসমান অজ্ঞাত ব্যক্তির লাশ উদ্ধার বাহুবল উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা তাজ উদ্দিনকে পুটিজুরী ইউ/পি চেয়ারম্যান এর বিদায় সংবর্ধনা বাহুবলে গলায় ফাঁস লাগিয়ে ৭২ বছর বয়সী বৃদ্ধর মৃত্যু। নওগাঁর মান্দায় পূর্ব বিরোধের জেরে যুবক খুন, গ্রেপ্তার ১ অবশেষে উন্মক্ত হলো কপিলমুনি ধান্য চত্বর নওগাঁর পত্নীতলায় এক গরু ব্যাবসায়ীর আত্মহত্যা র‌্যাব সদস্যরা দেশের যেকোন সংকটময় মূহুূর্তে জনগনের পাশে থেকে কাজ করে যাচ্ছে . র‌্যাব মহাপরিচালক নলছিটিতে দিনব্যাপি পিএফজি’র কর্মশালা

দুর্নীতির মামলায় কালীগঞ্জের সাবেক স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ শেখ তৈয়বুরের বেতন ভাতা স্থগিত

আব্দুল সাত্তার কালীগঞ্জ সাতক্ষীরা প্রতিনিধি
  • প্রকাশের সময় : বুধবার, ৩ জানুয়ারী, ২০২৪
  • ১৪৫ বার পঠিত

আব্দুস ছাত্তার কালিগঞ্জ (সাতক্ষীরা)প্রতিনিধি: সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সাবেক স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ শেখ তৈয়বুর রহমানের বিরুদ্ধে নানা অনিয়ম দুর্নীতি স্বেচ্ছাচারিতা বিভাগীয় মামলায় ২ বছরের জন্য বেতন ভাতা স্থগিত করা হয়েছে। গত ৩১ ডিসেম্বর মহামান্য রাষ্ট্রপতির আদেশক্রমে স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগ ও শৃঙ্খলা বিভাগের মোঃ জাহাঙ্গীর আলম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনের মাধ্যমে গত ১ জানুয়ারি কার্যকরী করার আদেশ প্রদান করেছেন।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, যেহেতু ডাঃ শেখ তৈয়বুর রহমান( ১২১৯৬৭) ও এস ডি স্বাস্থ্য অধিদপ্তর। ইতিপূর্বে সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) হিসাবে কর্মরত থাকা অবস্থায় তার বিরুদ্ধে নানাবিধ অনিয়ম, দুর্নীতি ও প্রশাসনিক অব্যবস্থাপনার অভিযোগ পাওয়া যায়। যে কারণে উক্ত অভিযোগের প্রেক্ষিতে ডাঃ শেখ তৈয়বুর রহমানের বিরুদ্ধে স্বাস্থ্য সেবা বিভাগের ১/৬ /২০২১ তারিখে ২০৫ নং স্মারকে সরকারি শৃঙ্খলা ও আপিল বিধিমালা ২০১৮ এর বিধি ৩( খ) অনুযায়ী বিভাগীয় মামলা রুজু হয় এর প্রেক্ষিতে তার ব্যক্তিগত শুনানির জন্য বিভাগীয় তদন্তে জনসাধারণের স্বাস্থ্য সেবা থেকে বঞ্চিত, হাসপাতালে চিকিৎসা নিতে আসার রোগীদের সাথে অসদাচরণ, হাসপাতালের ঔষধ বিক্রি, ঔষধ কোম্পানির রিপ্রেজেনটিভদের দিয়ে চিকিৎসা অপারেশন করানো,আর্থিক সুবিধা নিয়ে কর্মচারীদের হয়রানি, সরকারি গাড়ির ব্যক্তিগত কাজে ব্যবহার, প্রশাসনিক কাজের বিনষ্ট করার সত্যতা পেয়ে তাকে দন্ডের সুপারিশ করে বিভাগীয় মামলা দায়ের করে।

এ কারণে আদেশে বলা হয়েছে ডাক্তার শেখ তৈয়বুর রহমানকে সরকারি কর্মচারী (শৃঙ্খলা ও আপিল) বিধিমালা ২০১৮ সরকারি কর্মচারী (শৃঙ্খলা ও আপিল) বিধিমালা ২০১৮ এর বিধি ৪ (২)( খ) অনুসারে আগামী ২ বছরের জন্য বার্ষিক বেতন বৃদ্ধি কর্মপুঞ্জীভূত হারে স্থগিত রাখার জন্য লঘুদণ্ড আরোপ করা হলো। তিনি কোন বকেয়া আর্থিক সুবিধা প্রাপ্য হবেন না। বিভাগীয় মামলাটি নিষ্পত্তি করা হলো এই মর্মে স্বাস্থ্য অধিদপ্তরের প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

ডা: শেখ তৈয়বুর রহমান কালিগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে( ভারপ্রাপ্ত) স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন কালীন সময়ে তিনি হাসপাতালটিকে নিজের পৈতৃক সম্পত্তি মনে করে নানা বিধ অনিয়ম দুর্নীতি স্বেচ্ছাচারিতা চালিয়ে হাসপাতালটিকে জিম্মি করে রেখেছিল। হাসপাতালের ঔষধ কেনার টাকা বাগান ও ঔষধি বাগানের নামে এবং পরিষ্কার পরিচ্ছন্ন, নানা সরঞ্জাম কেনার নামে সরকারি কোটি টাকার বরাদ্দ ভুয়া ভাউচারের মাধ্যমে তিনি আত্মসাৎ করে গেছেন।

এছাড়াও হাসপাতালে চিকিৎসা নিতে আসা সাধারণ রোগী এবং স্বাস্থ্য কর্মীদের সঙ্গে দুর্ব্যবহার করে তাদেরকে ঠুনকো অজুহাতে চাকরি থেকে সাময়িক বরখাস্ত সহ বেতন ভাতা বন্ধ রাখতেন। হাসপাতালের সরকারি গাড়ি তিনি পারিবারিক ও নিজের কাজে সার্বক্ষণিক ব্যবহার করতেন। বিষয়টি নিয়ে এলাকাবাসীর অভিযোগের প্রেক্ষিতে তদন্তে প্রমাণিত হওয়ায় তার বিরুদ্ধে এই বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করেছে স্বাস্থ্য অধিদপ্তর।

এটি সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর
© All rights reserved © 2024
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: FT It Hosting