1. admin@notunkurisylhet.com : notun :
সোমবার, ২৪ জুন ২০২৪, ০৮:২৮ অপরাহ্ন
শিরোনাম :
বাহুবলে করাঙ্গী নদীর বাঁধ ভেঙে এলাকা প্লাবিত।। পানিবন্দি বাসিন্দারা বাহুবলে বিজয়ী হবার পরই কৃতজ্ঞতা জানাতে লোকালয়ে ঘুরছেন চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান বাহুবলে জমি সংক্রান্ত বিরোধ দু’পক্ষের সংঘর্ষে আহত ৫ তীর বৃদ্ধ গুরুত্বর অবস্থায় দু’জনকে সিলেট প্রেরণ বাহুবলে ফ্রিপ প্রকল্পের কৃষক গ্রুপের প্রশিক্ষণ অনুষ্ঠিত সহকারী প্রিজাইডিং অফিসারের মৃত্যু হবিগঞ্জে ছাড়তে হচ্ছে না ৩ উপজেলা চেয়ারম্যান এর চেয়ার বাহুবলে জামানত হারিয়েছেন বর্তমান চেয়ারম্যান খলিলসহ ৯ প্রার্থী বাহুবলে জাল ভোট দেওয়ায় একজনের ১ বছরের কারাদণ্ড, আটক ২ দ্বিতীয় ধাপের উপজেলা নির্বাচনে কেন্দ্রে বিশৃঙ্খলা সৃষ্টিকারীদের প্রতি পুলিশ সুপারের হুশিয়ারী বানিয়াচংয়ে সংঘর্ষে নিহত ৩! আহত শতাধিক

বানিয়াচংয়ে বিভিন্ন বিদ্যালয়ে নতুন পাঠ্য বই বিতরণ

আকিকুর রহমান রুমন
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ২ জানুয়ারী, ২০২৪
  • ১১৭ বার পঠিত

আকিকুর রহমান রুমন: নতুন বছরের প্রথম দিনে সারা দেশে একযোগে পাঠ্য বই বিতরণ সরকারের একটি যুগান্তকারী পদক্ষেপ। দেশকে ডিজিটাল থেকে স্মার্ট বাংলাদেশ গড়া লক্ষে একযোগে পাঠ্য বই বিতরণ করা হয়। দেশকে স্বয়ং সম্পুর্ণ করতে হলে সুশিক্ষার কোন বিকল্প নেই।

১লা জানুয়ারি (সোমবার) বছরের প্রথম দিনে হবিগঞ্জের
বানিয়াচং উপজেলার বিভিন্ন বিদ্যালয়ে ২০২৪ শিক্ষাবর্ষের নতুন বই বিতরণ উৎসব পালন করা হয়।

পড়ি বই আলোকিত হই, না পড়ি-বই অন্ধকারে রই এ স্লোগানকে সামনে রেখে ২০২৪ সালের ১ম দিনেই উপজেলা নির্বাহী অফিসার মাহবুবর রহমান, বানিয়াচং সুরভী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে উপস্থিত থেকে কোমলমতি শিক্ষার্থীদের হাতে তিনি নতুন বই তুলে দেন।

এছাড়াও বানিয়াচং আদর্শ উচ্চ বিদ্যালয়, বড়বাজার আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয়, মীরমহল্লা সরকারি প্রাথমিক বিদ্যালয় সহ উপজেলার সকল বিদ্যালয়ে প্রথম শ্রেনী থেকে পঞ্চম শ্রেনী পর্যন্ত এবং বানিয়াচং আদর্শ উচ্চ বিদ্যালয়সহ উপজেলার সকল মাধ্যমিক উচ্চ বিদ্যালয়ে ষষ্ঠ শ্রেণী থেকে দশম শ্রেণী পর্যন্ত বিনা মুল্যে শিক্ষার্থীদের হাতে বই বিতরন করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন, বড়বাজার আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মো: জসিম উদ্দিন, সহ-সভাপতি শেখ নুরুল ইসলাম,প্রধান শিক্ষক মোঃ তাজ উদ্দিন, সহকারী শিক্ষিকা শামিমা খান, মীরমহল্লা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক সুরুজ আলী,রুবি আক্তার।

এছাড়াও আদর্শ উচ্চ বিদ্যালয়ের শিক্ষক মোঃ কাজল মিয়া, শিক্ষিকা আইভী খানম সহ বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকা সহ গন্যমান্য ব্যাক্তিবর্গ ও স্হানীয় সংবাদকর্মীগন উপস্থিত ছিলেন।

বছরের প্রথম দিনে শিক্ষার্থীরা এসেছে নতুন বই নিতে। তাদের মধ্যে যেন উৎসবের আমেজ।দীর্ঘ সময় এ ক্ষুদে শিক্ষার্থীরা অপেক্ষা করে হাতে পেল নতুন বই। নতুন বইয়ে মৌ মৌ গন্ধে যেন শিক্ষার্থীরা বিমোহিত হলেন। বছরের প্রথম দিনেই এভাবে উপজেলার প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়সহ সব শিক্ষা প্রতিষ্ঠানে বই বিতরণ করা হয়।নতুন বই হাতে পেয়ে প্রতিটি বিদ্যালয় প্রাঙ্গনেই শিক্ষার্থীরা বই উৎসবে মেতে উঠে।

বছরের প্রথম দিন নববর্ষ বরণ যেন এখন বই দিয়ে শুরু হয়েছে। করোনাকাল ছাড়া ২০১০ সাল থেকে শিক্ষাবর্ষের প্রথম দিন সারা দেশে শিক্ষাপ্রতিষ্ঠানগুলোয় উৎসব করে প্রাথমিক ও মাধ্যমিক স্তরের শিক্ষার্থীদের হাতে বিনা মূল্যে বই তুলে দিচ্ছে সরকার। শিক্ষার্থীরা খালি হাতে শিক্ষাপ্রতিষ্ঠানে গিয়ে নতুন বই হাতে নিয়ে খুশিমনে বাড়ি ফেরে।

এটি এখন রেওয়াজে পরিণত হয়েছে।
এবার সারা দেশে প্রাথমিকে ৯ কোটি ৩৮ লাখের বেশি এবং মাধ্যমিক স্তরের ২১ কোটি ৩২ লাখের বেশি বই ভিতরণ করা হবে।

এটি সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর
© All rights reserved © 2024
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: FT It Hosting