1. admin@notunkurisylhet.com : notun :
সোমবার, ২৪ জুন ২০২৪, ০৬:৫০ অপরাহ্ন
শিরোনাম :
বাহুবলে করাঙ্গী নদীর বাঁধ ভেঙে এলাকা প্লাবিত।। পানিবন্দি বাসিন্দারা বাহুবলে বিজয়ী হবার পরই কৃতজ্ঞতা জানাতে লোকালয়ে ঘুরছেন চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান বাহুবলে জমি সংক্রান্ত বিরোধ দু’পক্ষের সংঘর্ষে আহত ৫ তীর বৃদ্ধ গুরুত্বর অবস্থায় দু’জনকে সিলেট প্রেরণ বাহুবলে ফ্রিপ প্রকল্পের কৃষক গ্রুপের প্রশিক্ষণ অনুষ্ঠিত সহকারী প্রিজাইডিং অফিসারের মৃত্যু হবিগঞ্জে ছাড়তে হচ্ছে না ৩ উপজেলা চেয়ারম্যান এর চেয়ার বাহুবলে জামানত হারিয়েছেন বর্তমান চেয়ারম্যান খলিলসহ ৯ প্রার্থী বাহুবলে জাল ভোট দেওয়ায় একজনের ১ বছরের কারাদণ্ড, আটক ২ দ্বিতীয় ধাপের উপজেলা নির্বাচনে কেন্দ্রে বিশৃঙ্খলা সৃষ্টিকারীদের প্রতি পুলিশ সুপারের হুশিয়ারী বানিয়াচংয়ে সংঘর্ষে নিহত ৩! আহত শতাধিক

সন্তানের প্রতি বাবার ভালোবাসার নমুনা

রবিনুর চৌধুরী দিরাই
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ২৫ জুলাই, ২০২৩
  • ২১১ বার পঠিত

রবিনুর চৌধুরী, দিরাই: বাবা ঘুমিয়ে আছে। ছেলে তার মাকে বলে, আজ আমার একটা প্রোগ্রাম আছে। দুই হাজার টাকার দরকার।

 

মা বলল,, আমার কছে কোন টাকা নাই। এমনি বাবা চোখ খুলে বলল,, আমার পাঞ্জাবীর পকেটে টাকা আছে, সেখান থেকে দিয়ে দাও। মা, তখন পাঞ্জাবীর পকেট থেকে দুই হাজার টাকা ছেলেকে দিল।

 

ছেলে টাকা পেয়ে খুশির চোটে লাফাতে লাফাতে ঘর থেকে বের হয়ে গেল। কিছুদুর যাওয়ার পর ছেলে জুতা থেকে আঘাত অনুভব করতে লাগল। সে জুতার দিকে তাকিয়ে দেখে ভূলে বাবার জুতা পায়ে দিয়ে চলে এসেছে। আরো দেখল যে, জুতায় অনেক তালি ও পিন লাগানো।এই পিন থেকেই এতক্ষন ব্যথা পাইতেছিল।

 

এবার সে তাড়াতাড়ি বাড়িতে ফেরত এসে বাবার টাকা বাবাকে ফেরত দিয়া বলল, ‘বাবা, আমার টাকার দরকার নাই।আপনি এই টাকা দিয়া ভাল একজোড়া জুতা ক্রয় করেন’।

 

বাবা বলল, বাছাধন, আমি নিজে আরাম করার চেয়ে তোমাকে টাকা দিয়া বেশি আনন্দ পাই।তাই যখনই জুতা কিনতে যাই তখনই মনে হয় যদি তুমি টাকা চাও এবং আমি দিতে না পারি। এইজন্য জুতা কেনা হইতেছে না।

 

পিতার কথা শুনে ছেলের চোখে পানি চলে আসল। আর ভাবতে লাগল, আমার কারণে বাবা না জানি আরো কত কষ্ট করেছে।

 

হে বন্ধু, তুমি যদি পিতামাতার অন্তরের খবর অনুধাবন করতে পারতে তাহলে দেখতে পেতে যে, পিতা মাতা তোমাকে কত ভালবাসে।তাদের ভালবাসাতে কোন কৃত্তিমতা নাই। আর তুমি নাকি তাদের জন্য বৃদ্ধাশ্রম তালাশ কর।

 

তোমার অন্তরে কি তাদের জন্য একটুও মমতা নাই ? তোমার বাবার হাতের তৈরি খাটে তোমার বিবি ঘুমায় আর তুমি বাবার জন্য বৃদ্ধাশ্রম তালাশ কর।

 

মরে গেছে আমাদের বিবেক। হেরে গেছে আমাদের মানবতা।

এটি সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর
© All rights reserved © 2024
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: FT It Hosting