1. admin@notunkurisylhet.com : notun :
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০২:১৮ অপরাহ্ন
শিরোনাম :
বাহুবলে রাস্তার পাশ থেকে নবজাতক উদ্ধার যমুন গ্রুপের প্রতিষ্ঠা বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম ছিলেন একজন স্বপ্নদ্রষ্টা পোরশার নিতপুর সীমান্তে ভাসমান অজ্ঞাত ব্যক্তির লাশ উদ্ধার বাহুবল উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা তাজ উদ্দিনকে পুটিজুরী ইউ/পি চেয়ারম্যান এর বিদায় সংবর্ধনা বাহুবলে গলায় ফাঁস লাগিয়ে ৭২ বছর বয়সী বৃদ্ধর মৃত্যু। নওগাঁর মান্দায় পূর্ব বিরোধের জেরে যুবক খুন, গ্রেপ্তার ১ অবশেষে উন্মক্ত হলো কপিলমুনি ধান্য চত্বর নওগাঁর পত্নীতলায় এক গরু ব্যাবসায়ীর আত্মহত্যা র‌্যাব সদস্যরা দেশের যেকোন সংকটময় মূহুূর্তে জনগনের পাশে থেকে কাজ করে যাচ্ছে . র‌্যাব মহাপরিচালক নলছিটিতে দিনব্যাপি পিএফজি’র কর্মশালা

বাগেরহাটে এসটিআই সার্ভিস প্রোভাইডারদের সাথে অ্যাডভোকেসি সভা অনুষ্ঠিত

বাগেরহাট প্রতিনিধি
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২ মার্চ, ২০২৩
  • ১৪৬ বার পঠিত

বাগেরহাট প্রতিনিধিঃ বাগেরহাটে “এ্যাডভোকেসি উইথ সার্ভিস প্রোভাইডার্স ফর এসটিআই সার্ভিসেস” শীর্ষক সভা অনুষ্ঠিত হয়েছে।

 

 

আজ বৃহস্পতিবার (০২ মার্চ) সকাল ১০:০০ টায় বাগেরহাট সিভিল সার্জন অফিসের সম্মেলন কক্ষে বেসরকারি উন্নয়ন সংস্থা সিএসএস এর এইচআইভি/এইডস প্রতিরোধ প্রকল্পের আয়োজনে উক্ত সভা অনুষ্ঠিত হয়।

 

 

সিএসএস এইচআইভি /এইডস প্রতিরোধ প্রকল্পের বাগেরহাট ডিআইসি’র দায়িত্বে থাকা শেখ মারুফ হোসেন এর সঞ্চালনায় অনুষ্ঠিত এ সভায় সভাপতিত্ব করেন ডা. জালাল উদ্দিন আহমেদ, সিভিল সার্জন বাগেরহাট।

 

 

উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ডা. মোঃ হাবিবুর রহমান ডেপুটি সিভিল সার্জন বাগেরহাট। ডা. ফারহানা ইসলাম ডিএসআরএইচআরও সহ মোট ২৫ জন অংশগ্রহণকারী।

 

 

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন, ডা. মোঃ হাবিবুর রহমান ডেপুটি সিভিল সার্জন, বাগেরহাট। এরপর পবিত্র গীতা থেকে পাঠ করেন বাগেরহাট সিভিল সার্জন অফিসের শুক্লা দাস।

 

 

স্বাগত বক্তব্য প্রদান করেন অনুষ্ঠানের সভাপতি ও বাগেরহাটের সুযোগ্য সিভিল সার্জন ডা. জালাল উদ্দিন আহমেদ। এসময় তিনি এইচআইভি/এইডস প্রতিরোধে কার্যকর দিকনির্দেশনা প্রদানের মধ্যদিয়ে অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন ।

 

 

এরপর সিএসএস এর সংশ্লিষ্ট প্রকল্পের শেখ মারুফ হোসেন মূল প্রবন্ধ উপস্থাপন করেন। এসময় তিনি সিএসএস লক্ষ, উদ্দেশ্য, বিভিন্ন সেক্টর সম্পর্কে, এইচআইভি / এইডস প্রকল্পের লক্ষ্য ও উদ্দেশ্য, কেন এই প্রকল্প? কিভাবে টেকসই উন্নয়নের লক্ষ মাত্রা অর্জনে ভূমিকা রাখবে এবিষয়ে উপস্থিত সকলের উদ্দেশ্যে উপস্থাপন করেন। এসময় তিনি আরও বলেন, এইচআইভি কি? এইডস কি? কিভাবে ছড়ায়? কিভাবে প্রতিরোধ করা যায়, কারা ঝুকিপূর্ণ? এরোগের লক্ষণ সমূহ, সুপ্তিকাল, বহিঃপ্রকাশ যেভাবে ঘটে, সনাক্তকরণ পদ্ধতি ও চিকিৎসা কোথায় পাওয়া যায়? এবং এঅঞ্চলের এ রোগীদের অবস্থা সম্পর্কে আলোচনা করেন। এরপর সিএসএস এর প্রকল্প কর্মকর্তা মোঃ খালেকুজ্জামান এইচআইভি/এইডস সম্পর্কিত বিস্তারিত তথ্য তুলে ধরেন।

 

 

মুক্ত আলোচনায় উপস্থিত সকলের বিভিন্ন প্রশ্নের উত্তর প্রদান করার চেষ্টা করেন সিএসএস এর সংশ্লিষ্ট প্রকল্পের শেখ মারুফ হোসেন ও মোঃ খালেকুজ্জামান।

 

 

অনুষ্ঠানের সভাপতি ডা. জালাল উদ্দিন আহমেদ সুযোগ্য সিভিল সার্জন বাগেরহাট এর সমাপনী বক্তব্যের মাধ্যমে সভার সমাপ্তি হয়।

 

এটি সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর
© All rights reserved © 2024
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: FT It Hosting