1. admin@notunkurisylhet.com : notun :
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৯:১১ পূর্বাহ্ন
শিরোনাম :
বাহুবলে রাস্তার পাশ থেকে নবজাতক উদ্ধার যমুন গ্রুপের প্রতিষ্ঠা বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম ছিলেন একজন স্বপ্নদ্রষ্টা পোরশার নিতপুর সীমান্তে ভাসমান অজ্ঞাত ব্যক্তির লাশ উদ্ধার বাহুবল উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা তাজ উদ্দিনকে পুটিজুরী ইউ/পি চেয়ারম্যান এর বিদায় সংবর্ধনা বাহুবলে গলায় ফাঁস লাগিয়ে ৭২ বছর বয়সী বৃদ্ধর মৃত্যু। নওগাঁর মান্দায় পূর্ব বিরোধের জেরে যুবক খুন, গ্রেপ্তার ১ অবশেষে উন্মক্ত হলো কপিলমুনি ধান্য চত্বর নওগাঁর পত্নীতলায় এক গরু ব্যাবসায়ীর আত্মহত্যা র‌্যাব সদস্যরা দেশের যেকোন সংকটময় মূহুূর্তে জনগনের পাশে থেকে কাজ করে যাচ্ছে . র‌্যাব মহাপরিচালক নলছিটিতে দিনব্যাপি পিএফজি’র কর্মশালা

বানিয়াচংয়ে নকল কীটনাশক বিক্রয় করায় ব্যাবসায়ীকে ১লাখ টাকা জরিমানা ৩মাসের কারাদন্ড

আকিকুর রহমান রুমন
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২৩ ফেব্রুয়ারী, ২০২৩
  • ১৪২ বার পঠিত

আকিকুর রহমান রুমনঃ হবিগঞ্জের বানিয়াচংয়ে নকল কীটনাশক বিক্রয় করায় এক ব্যাবসায়ীর নিকট থেকে অর্থ আদায় করে কারাদন্ড প্রদান করেছে ভ্রাম্যমান আদালত।

 

 

অভিযুক্ত ব্যাবসায়ী আনোয়ার মিয়ার অপরাধ প্রমানিত হওয়ায় নগদ থাকে ১ লক্ষ টাকা জরিমানা করে তা আদায় করা হয়।এছাড়াও তার এই অপরাধের জন্য এই ব্যাবসায়ীকে ৩ মাসের বিনাশ্রম করাদন্ড প্রদান করেন ভ্রাম্যমান আদালতের বিচারক।

 

 

সূত্রে জানাযায়,বুধবার(২২ ফেব্রুয়ারী)সকাল সাড়ে ১১টায় গোপন সংবাদের ভিত্তিতে স্হানীয়(গ্যানিংগন্জ) নতুনবাজারে ভোক্তা অধিকার আইনে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন বানিয়াচং উপজেলা নির্বাহী অফিসার পদ্মাসন সিংহ।

 

 

এলাকাবাসীর অভিযোগের ভিত্তিতে ঐ ব্যাবসায়ীর দোকানে অভিযান পরিচালনা করে বিভিন্ন কীটনাশকের কোম্পানীর মোড়কে নকল কীটনাশক বিক্রয়ের অভিযোগের সত্যতা পাওয়া যায়। তাৎক্ষণিক এই ব্যাবসায়ীকে ভ্রাম্যমান আদালত এই দন্ডাদেশ প্রদান করেন।

 

 

এ সময় ভ্রাম্যমান আদালতকে সহযোগীতা করেন বানিয়াচং থানার এএস আই মহসিনসহ একদল পুলিশ।এছাড়াও উপস্থিত ছিলেন বানিয়াচং উপ-সহকারী কৃষি কর্মকর্তা রাতুল সেন,সার্টিফাইড পেশকার ইমতিয়াজ আহমেদ।এ ব্যাপারে বানিয়াচং উপজেলা কৃষি কর্মকর্তা মোঃএনামূল হক জানান,আমরা কৃষকদের নিকট থেকে এমন অভিযোগ পেয়ে আসছিলাম এসব কীটনাশকে কৃষকের জমিতে কোন কাজ করছেনা।

 

 

এতে কৃষকগণ ক্ষতিগ্রস্থ হচ্ছিলেন। তাই আমাদের মাঠ পর্যায়ের কর্মকর্তারা অনুসন্ধান করে ওই ব্যাবসায়ীকে সনাক্ত করেন। পরে এই বিষয়টি আমরা ইউএনও মহোদয়কে অবগত করি।

 

 

আর এরই ধারাবাহিকতায় আজ এই ব্যাবসায়ীকে দুই নাম্বারী ব্যাবসা করার বিষয়টি প্রমানিত হয়। আমি আশা করছি,এরপর এরকমভাবে কোন ব্যাবসায়ী সাধারণ কোন কৃষককের সাথে প্রতারণা করে ক্ষতিগ্রস্ত করবেন না।

 

এটি সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর
© All rights reserved © 2024
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: FT It Hosting