1. admin@notunkurisylhet.com : notun :
শনিবার, ১৫ জুন ২০২৪, ১২:৩০ পূর্বাহ্ন
শিরোনাম :
বাহুবলে বিজয়ী হবার পরই কৃতজ্ঞতা জানাতে লোকালয়ে ঘুরছেন চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান বাহুবলে জমি সংক্রান্ত বিরোধ দু’পক্ষের সংঘর্ষে আহত ৫ তীর বৃদ্ধ গুরুত্বর অবস্থায় দু’জনকে সিলেট প্রেরণ বাহুবলে ফ্রিপ প্রকল্পের কৃষক গ্রুপের প্রশিক্ষণ অনুষ্ঠিত সহকারী প্রিজাইডিং অফিসারের মৃত্যু হবিগঞ্জে ছাড়তে হচ্ছে না ৩ উপজেলা চেয়ারম্যান এর চেয়ার বাহুবলে জামানত হারিয়েছেন বর্তমান চেয়ারম্যান খলিলসহ ৯ প্রার্থী বাহুবলে জাল ভোট দেওয়ায় একজনের ১ বছরের কারাদণ্ড, আটক ২ দ্বিতীয় ধাপের উপজেলা নির্বাচনে কেন্দ্রে বিশৃঙ্খলা সৃষ্টিকারীদের প্রতি পুলিশ সুপারের হুশিয়ারী বানিয়াচংয়ে সংঘর্ষে নিহত ৩! আহত শতাধিক বাহুবলে ভাইয়ের বিয়ের অনুষ্ঠানে বোনের মুত্যু

বঙ্গবন্ধু রেল সেতুর মালামাল নিয়ে মোংলা বন্দরে এম ভি জুপিটার

বাগেরহাট প্রতিনিধি
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ২১ ফেব্রুয়ারী, ২০২৩
  • ১৪৭ বার পঠিত

বাগেরহাট প্রতিনিধিঃ যমুনা নদীর উপর নির্মাণাধীন বঙ্গবন্ধু শেখ মুজিব রেলওয়ে সেতুর জন্য ৩১৩৪.১০৬ মেট্রিকটন স্টীল পাইপ শীট পাইল নিয়ে মোংলা বন্দরের ৮ নম্বর জেটিতে আজ মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) দুপুর ১টায় ভিড়েছে পানামা পতাকাবাহী বিদেশি জাহাজ  এম ভি জুপিটার।

 

 

সিরাজগঞ্জে যমুনা নদীর ওপর নির্মাণাধীন  বঙ্গবন্ধু শেখ মুজিব রেলওয়ে সেতুর স্টীল পাইপ শীট পাইল নিয়ে জাহাজটি  মোংলা বন্দরে এসে পৌছেছে, এসব আমদানি পণ্য নিয়ে বিদেশি জাহাজ “এমভি জুপিটার” গত ১৩ ফেব্রুয়ারিত  ভিয়েতনামের ফু মে বন্দর থেকে ছেড়ে আসে বলে জানিয়েছেন জাহাজটির স্থানীয় শিপিং এজেন্ট হক এন্ড সন্স লিমিটেড।

 

 

শিপিং এজেন্ট এর পক্ষ থেকে  আরও জানানো হয় বন্দরো আসা পণ্যগুলো খালাসের পর নদী পথে ছোট ছোট লাইটারে করে এই মালামাল যমুনা নদীর পাড়ে নির্মাণাধীন বঙ্গবন্ধু রেলওয়ে সেতু স্থলে পৌঁছাবে।

 

 

মোংলা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার অ্যাডমিরাল মীর এরশাদ আলী বলেন , দেশের চলমান মেগা প্রকল্প গুলোর মধ্যে অন্যতম বঙ্গবন্ধু শেখ মুজিব রেলওয়ে সেতু, যার বাস্তবায়ন এখন দৃশ্যমান। এই সেতুর মেশিনারি পণ্যের চালান মোংলা বন্দর দিয়ে আমদানি হওয়ায় বন্দরে ব্যাপক সক্ষমতার প্রমাণ দেয়। পদ্মা সেতু চালু হওয়ায় মোংলা বন্দর সক্ষমতাকে অধিকতর কাজে লাগানো সম্ভব হচ্ছে উল্লেখ করে তিনি বলেন, দেশের সব বন্দরের মধ্যে যোগাযোগের ক্ষেত্রে দূরত্ব অনেকাংশে কম হওয়ায় মংলা বন্দর ব্যবহারে আমদানি ও রপ্তানি কারকদের আগ্রহ ক্রমেই বেড়ে চলেছে।

 

 

এ ছাড়া দেশের সর্ববৃহৎ মেগা প্রকল্প রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র, রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্র সহ অন্যান্য মেগা প্রকল্পের মালামাল এ বন্দর  দিয়ে আমদানি খালাস ও পরিবহন হচ্ছে। এতে আন্তর্জাতিক বাণিজ্যে মোংলা বন্দরের সুনাম বৃদ্ধিসহ কর্মচাঞ্চল্য ও আয় বাড়ছে।

 

এটি সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর
© All rights reserved © 2024
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: FT It Hosting