1. admin@notunkurisylhet.com : notun :
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৯:৫১ পূর্বাহ্ন
শিরোনাম :
বাহুবলে রাস্তার পাশ থেকে নবজাতক উদ্ধার যমুন গ্রুপের প্রতিষ্ঠা বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম ছিলেন একজন স্বপ্নদ্রষ্টা পোরশার নিতপুর সীমান্তে ভাসমান অজ্ঞাত ব্যক্তির লাশ উদ্ধার বাহুবল উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা তাজ উদ্দিনকে পুটিজুরী ইউ/পি চেয়ারম্যান এর বিদায় সংবর্ধনা বাহুবলে গলায় ফাঁস লাগিয়ে ৭২ বছর বয়সী বৃদ্ধর মৃত্যু। নওগাঁর মান্দায় পূর্ব বিরোধের জেরে যুবক খুন, গ্রেপ্তার ১ অবশেষে উন্মক্ত হলো কপিলমুনি ধান্য চত্বর নওগাঁর পত্নীতলায় এক গরু ব্যাবসায়ীর আত্মহত্যা র‌্যাব সদস্যরা দেশের যেকোন সংকটময় মূহুূর্তে জনগনের পাশে থেকে কাজ করে যাচ্ছে . র‌্যাব মহাপরিচালক নলছিটিতে দিনব্যাপি পিএফজি’র কর্মশালা

মৎস্য গবেষণা ইনস্টিটিউট এর দুর্নীতির চিত্র

স্টাফ রিপোর্টার
  • প্রকাশের সময় : সোমবার, ২০ ফেব্রুয়ারী, ২০২৩
  • ৮৮ বার পঠিত

স্টাফ রিপোর্টার: মৎস্য ও প্রাণি সম্পদ মন্ত্রণালয়ের অধিনে ময়মনসিংহ মৎস্য গবেষণা ইনস্টিটিউট এ প্রতি বছর অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে কোটি কোটি টাকা লোপাট হচ্ছে অভিযোগ উঠেছে।

 

জানা যায় গবেষণা খাতে বরাদ্দ কৃত অর্থ বিভিন্ন ঠিকাদারি প্রতিষ্ঠান এর নামে কাগজে কলমে বিভিন্ন পণ্য ক্রয় ও মেরামত, রক্ষণাবেক্ষণ কাজ দেখিয়ে প্রতি বছর কোটি কোটি টাকা লোপাট হচ্ছে।

 

মৎস্য গবেষণা ইনস্টিটিউট এর সদর দপ্তর এর বাউন্ডারি দেওয়াল ও সদর দপ্তরের বিভিন্ন অংশ নাম মাত্র রংকরন, চুনকাম, মেরামত কাজের নামে ২০ লক্ষ টাকা বিল পরিশোধ করেছে গত ও চলতি মাসে।

 

 

বাস্তবে দেখা যায় ৫ লক্ষ টাকার কাজ হয়নি। এছাড়াও  বিভিন্ন পুকুর অফিসের কর্মচারী দিয়ে প্রতিবছর নাম মাত্র খনন ও মেরামত করে কয়েক কোটি টাকা বিল উওোলন করে দায়িত্বে থাকা কর্মকর্তা  ও ঠিকাদার এর মাঝে ভাগবাটোয়ারা করা হয়।

 

 

এ ব্যাপারে প্রতিষ্ঠান এর মহাপরিচালক হিসাবে মতামত জানতে একাধিক বার ফোন দিয়ে পাওয়া যায়নি। মহাপরিচালক নাকি সপ্তাহে দু একদিন ময়মনসিংহে এসে অফিস করে। বেশিরভাগ সময় ঢাকায় অবস্থান করে।

 

এটি সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর
© All rights reserved © 2024
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: FT It Hosting