1. admin@notunkurisylhet.com : notun :
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৮:৫৩ পূর্বাহ্ন
শিরোনাম :
বাহুবলে রাস্তার পাশ থেকে নবজাতক উদ্ধার যমুন গ্রুপের প্রতিষ্ঠা বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম ছিলেন একজন স্বপ্নদ্রষ্টা পোরশার নিতপুর সীমান্তে ভাসমান অজ্ঞাত ব্যক্তির লাশ উদ্ধার বাহুবল উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা তাজ উদ্দিনকে পুটিজুরী ইউ/পি চেয়ারম্যান এর বিদায় সংবর্ধনা বাহুবলে গলায় ফাঁস লাগিয়ে ৭২ বছর বয়সী বৃদ্ধর মৃত্যু। নওগাঁর মান্দায় পূর্ব বিরোধের জেরে যুবক খুন, গ্রেপ্তার ১ অবশেষে উন্মক্ত হলো কপিলমুনি ধান্য চত্বর নওগাঁর পত্নীতলায় এক গরু ব্যাবসায়ীর আত্মহত্যা র‌্যাব সদস্যরা দেশের যেকোন সংকটময় মূহুূর্তে জনগনের পাশে থেকে কাজ করে যাচ্ছে . র‌্যাব মহাপরিচালক নলছিটিতে দিনব্যাপি পিএফজি’র কর্মশালা

হাড়ভাংগা চিকিৎসা নিতে এসে অস্ত্রোপচারের কিডনি অপসারণের অভিযোগ

স্টাফ রিপোর্টার
  • প্রকাশের সময় : সোমবার, ৬ মার্চ, ২০২৩
  • ১৫৩ বার পঠিত

স্টাফ রিপোর্টার: সিলেটের এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে কনুইয়ের হাড় ভাঙার চিকিৎসা নিতে গেলে অস্ত্রোপচারের মাধ্যমে এক রোগীর কিডনি অপসারণের অভিযোগ।

 

 

এ নিয়ে বুধবার সিলেটের অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে মামলার আবেদন করেন ভুক্তভোগী খছরু মিয়া। তিনি কানাইঘাট উপজেলার ফতেহগঞ্জ গ্রামের বাসিন্দা।

 

আদালতের বিচারক আবদুল মোমেন আবেদনটি আমলে নিয়ে কোতোয়ালি থানা-পুলিশকে অভিযোগটি এজাহার হিসাবে গ্রহণ করে তদন্তের নির্দেশ দিয়েছেন।

 

অভিযোগে ১৯ নভেম্বর ওই হাসপাতালের ৯ নম্বর ওয়ার্ডে দায়িত্ব পালনকরা সহকারী রেজিস্ট্রারসহ সংশ্লিষ্ট ব্যক্তিদের অভিযুক্ত করা হয়েছে।

 

 

খছরু মিয়ার আইনজীবী আমিনুল হক খান বলেন, মামলার আবেদনে উল্লেখ করা হয়েছে, গাছ থেকে পড়ে বাম হাতের কনুইয়ের হাড় ভেঙে যায় দিনমজুর খছরু মিয়ার। এরপর গত বছরের ১৮ অক্টোবর থেকে ১৯ নভেম্বর পর্যন্ত হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন তিনি।

 

 

১৭ নভেম্বর সকালে চিকিৎসকেরা তার বাম হাতে অস্ত্রোপচার শেষে বাম দিকের কিডনি বের করে নেন। জ্ঞান ফিরলে খছরু মিয়া বাম হাতের পাশাপাশি বাম দিকের কিডনির পাশে অস্ত্রোপচারের চিহ্ন দেখতে পান। এ সময় তার স্বজনরা বিষয়টি জানতে চাইলে চিকিৎসকেরা কোনো সদুত্তর দিতে পারেননি।

 

 

পরে হাসপাতালের ৯ নম্বর ওয়ার্ডের সহকারী রেজিস্ট্রারের সঙ্গে যোগাযোগ করলে তিনিসহ চিকিৎসকরা জানান, কিডনি থেকে একটি শিরা নিয়ে বাম হাতে সংযুক্ত করা হয়েছে। পরে তড়িঘড়ি করে অস্ত্রোপচারের একদিন পর হাসপাতাল থেকে তার ছাড়পত্র দেওয়া হয়। বাড়িতে ফেরার পর শারীরিকভাবে দুর্বল হয়ে পড়েন খছরু মিয়া। ঠিকমতো হাঁটাচলা করতে পারেন না। প্রস্রাব ও মলত্যাগে মারাত্মক সমস্যা দেখা দেয়।

 

 

পরে ১৫ জানুয়ারি বেসরকারি একটি ডায়াগনস্টিক সেন্টারে গিয়ে আলট্রাসনোগ্রাম করে নিশ্চিত হন, তার বাম দিকের কিডনি নেই। আর্থিক সুবিধার জন্য চিকিৎসকরা তার কিডনি অপসারণ করে নিতে পারেন বলে অভিযোগে খছরু মিয়া উল্লেখ করেছেন।

 

এটি সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর
© All rights reserved © 2024
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: FT It Hosting