1. admin@notunkurisylhet.com : notun :
সোমবার, ২৪ জুন ২০২৪, ০৭:০১ অপরাহ্ন
শিরোনাম :
বাহুবলে করাঙ্গী নদীর বাঁধ ভেঙে এলাকা প্লাবিত।। পানিবন্দি বাসিন্দারা বাহুবলে বিজয়ী হবার পরই কৃতজ্ঞতা জানাতে লোকালয়ে ঘুরছেন চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান বাহুবলে জমি সংক্রান্ত বিরোধ দু’পক্ষের সংঘর্ষে আহত ৫ তীর বৃদ্ধ গুরুত্বর অবস্থায় দু’জনকে সিলেট প্রেরণ বাহুবলে ফ্রিপ প্রকল্পের কৃষক গ্রুপের প্রশিক্ষণ অনুষ্ঠিত সহকারী প্রিজাইডিং অফিসারের মৃত্যু হবিগঞ্জে ছাড়তে হচ্ছে না ৩ উপজেলা চেয়ারম্যান এর চেয়ার বাহুবলে জামানত হারিয়েছেন বর্তমান চেয়ারম্যান খলিলসহ ৯ প্রার্থী বাহুবলে জাল ভোট দেওয়ায় একজনের ১ বছরের কারাদণ্ড, আটক ২ দ্বিতীয় ধাপের উপজেলা নির্বাচনে কেন্দ্রে বিশৃঙ্খলা সৃষ্টিকারীদের প্রতি পুলিশ সুপারের হুশিয়ারী বানিয়াচংয়ে সংঘর্ষে নিহত ৩! আহত শতাধিক

মসজিদ বানানো নবীগণের কাজ’ খোজারগাও কেন্দ্রীয় জামে মসজিদের নির্মাণ কাজের উদ্বোধন

স্টাফ রিপোর্টার
  • প্রকাশের সময় : সোমবার, ৩ মে, ২০২১
  • ৩৯৩ বার পঠিত

স্টাফ রিপোর্টারঃ প্রখ্যাত মুফাচ্ছিরে কোরআন প্রবীণ আলেমেদ্বীন হযরত মাওলানা আব্দুল খালেক চলিতাতলী (দাঃ বাঃ) বলেছেন, মসজিদ বানানো নবীগণের কাজ।

 

প্রত্যেক নবীই মসজিদ নির্মাণ করেছেন। আবার মসজিদ নির্মাণ রাজা-বাদশাদেরও কাজ। পবিত্র মসজিদে নববীর ঐতিহাসিক দিক তুলে ধরে তিনি বলেন,

একজন বাদশা সাড়ে চার’শ আলেমকে সঙ্গে করে নিয়ে উক্ত মসজিদ নির্মাণ করেছিলেন।

আর সাড়ে চারশ আলেমের জন্য বাদশা স্থাপন করেছিলেন সাড়ে চারশ বসতি। এভাবে গড়ে উঠেছিল মদিনার জনপদ।

 

ঐতিহ্যবাহী দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান দারুল উলুম চলিতাতলা মাদ্রাসার মুহতামিম মাওলানা আব্দুল খালেক (দাঃবাঃ) ৩ মে সোমবার বাদ জোহর বাহুবল উপজেলার খোজারগাও কেন্দ্রীয় জামে মসজিদের নির্মাণ কাজের শুভ উদ্বোধনকালে সংক্ষিপ্ত বক্তব্যে উপরোক্ত কথা বলেন।

 

মসজিদ নির্মাণে কোরআন হাদিস থেকে গুরুত্ব তুলে ধরে তিনি উপস্থিত মুসল্লিদের উদ্দেশ্যে বলেন,  যার যার অবস্থান থেকে শ্রম, পরামর্শ আর্থিকভাবে মসজিদের নির্মাণ কাজে সহযোগিতা করুন।

পরে বাহুবলের প্রখ্যাত এ আলেমেদ্বীন মসজিদ নির্মাণ কাজের উদ্বোধন শেষে মহান আল্লাহ তাআলার গায়েবি সাহায্য কামনা করে মোনাজাত পরিচালনা করেন।

 

এতে অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন, উক্ত মসজিদের মোতাওয়াল্লী মোঃ রমজান আলী, ইমাম ও খতিব মাওলানা হাবিবুর রহমান, মাওলানা খলিলুর রহমান, মূফতি নুরুল্লাহ, সাংবাদিক এম সাজিদুর রহমান সহ গ্রামের মুরুব্বিয়ান ও যুবকবৃন্দ।

 

উল্লেখ্য, বাহুবল উপজেলার নিভৃত পল্লী খোজারগাও কেন্দ্রীয় জামে মসজিদের দ্বিতীল বিশিষ্ট ঘরের কাজ শুরু হয়েছে।

 

এর সুউচ্চ মিণার ও মনোরম গম্বুজ বিশিষ্ট  নবনির্মিত মসজিদটির দৈর্ঘ্য ৬১ ফুট ও প্রস্থ ৩৫ ফুট। এর প্রাথমিক নির্মাণ ব্যয় নির্ধারণ করা হয়েছে ২৫ লক্ষ টাকা।

 

উক্ত মসজিদের নির্মাণে নকশা, বাজেট নির্ধারনসহ সার্বক্ষণিক তদারকি করছেন প্রকৌশলী তারেক চৌধুরী।

 

এটি সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর
© All rights reserved © 2024
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: FT It Hosting