1. admin@notunkurisylhet.com : notun :
রবিবার, ২৩ জুন ২০২৪, ০৮:৪৫ পূর্বাহ্ন
শিরোনাম :
বাহুবলে করাঙ্গী নদীর বাঁধ ভেঙে এলাকা প্লাবিত।। পানিবন্দি বাসিন্দারা বাহুবলে বিজয়ী হবার পরই কৃতজ্ঞতা জানাতে লোকালয়ে ঘুরছেন চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান বাহুবলে জমি সংক্রান্ত বিরোধ দু’পক্ষের সংঘর্ষে আহত ৫ তীর বৃদ্ধ গুরুত্বর অবস্থায় দু’জনকে সিলেট প্রেরণ বাহুবলে ফ্রিপ প্রকল্পের কৃষক গ্রুপের প্রশিক্ষণ অনুষ্ঠিত সহকারী প্রিজাইডিং অফিসারের মৃত্যু হবিগঞ্জে ছাড়তে হচ্ছে না ৩ উপজেলা চেয়ারম্যান এর চেয়ার বাহুবলে জামানত হারিয়েছেন বর্তমান চেয়ারম্যান খলিলসহ ৯ প্রার্থী বাহুবলে জাল ভোট দেওয়ায় একজনের ১ বছরের কারাদণ্ড, আটক ২ দ্বিতীয় ধাপের উপজেলা নির্বাচনে কেন্দ্রে বিশৃঙ্খলা সৃষ্টিকারীদের প্রতি পুলিশ সুপারের হুশিয়ারী বানিয়াচংয়ে সংঘর্ষে নিহত ৩! আহত শতাধিক

বইয়ের মাজে জ্ঞান অর্জন হয় এমনি কষ্ট দূর হয় –কবি আককাস আলী

নওগাঁ প্রতিনিধি
  • প্রকাশের সময় : বুধবার, ১৫ ফেব্রুয়ারী, ২০২৩
  • ১৫৩ বার পঠিত

নওগাঁ জেলা প্রতিনিধিঃ সাংবাদিক,কবি মো.আক্কাস আলী বলেছেন,’বই শুধু অক্ষরজ্ঞানে গুণীবান করে তুলে না, সভ্যতা ও মানবতাবোধ নিশ্চিত করতে মানব সন্তানকে সহায়তা করে থাকে। বই মানবাত্মার বন্ধু,বই পড়লে আত্নার কষ্ট দুর হয়।

 

 

বইকে বন্ধু করুন। দেখবেন আত্মার আত্মীয়তায় বই আপনার সঙ্গী হবে। তিনি বলেন,’বই হচ্ছে শ্রেষ্ঠ আত্মীয়, যার সঙ্গে কোনোদিন ঝগড়া হয় না, মনোমালিন্য হয় না।

‘বই পড়াকে যথার্থ হিসেবে যে সঙ্গী করে নিতে পারে, তার জীবনের দুঃখ-কষ্টের বোঝা অনেকটা কমে যায়।

 

 

অতএব অন্য নেশায় জড়িয়ে পড়ার আগে বই পড়ুন, বইয়ের মধ্যে ডুবতে থাকুন,সুখে ভরা জীবন গড়ুন। তিনি বলেন জ্ঞান অর্জনের উপায় দুটো, বই পড়া ও ভ্রমণ করা। অতএব ভ্রমন করুন বই পড়ুন নিজেকে সুখে রাখুন।

 

 

তিনি আরো বলেন,অঢেল টাকা, গাড়ী বাড়ি সুখী করতে পারে না। সুখ শান্তির ঠিকানা অল্পতেই খুশি থাকতে হবে,বেশি বেশি বই পড়ার মধ্যেও ডুবে থাকতে হবে। দেখবেন জীবন অনেক সুন্দর হয়ে উঠেছে।

 

 

তিনি সকল পাঠক,পাঠিকা,ছাত্র, ছাত্রী ও বেকার বন্ধু বান্ধবদের বই কেনা ও বই পড়ার আহবান জানান।

 

এটি সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর
© All rights reserved © 2024
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: FT It Hosting